SEO

SEO এর চাহিদা কেমন?

এসইও এর ভবিষ্যৎ উজ্জ্বল। এসইও এর চাহিদা অত্যন্ত বেশি। কারণ, প্রতিদিন মানুষ নতুন নতুন চলমান ব্যবসার জন্য ওয়েবসাইট তৈরি করছে। তাই, ব্যবসাকে প্রসার করতে এবং অডিয়েন্স নিকট পোঁছাতে এসইও এর কোন বিকল্প নাই। নিচে SEO এর চাহিদা কেমন তা জেনে নিন-

বর্তমানে অনলাইন ব্যবসার প্রসার ঘটছে। আর অনলাইন ব্যবসার জন্য এসইও একটি অপরিহার্য মাধ্যম। এসইও এর মাধ্যমে একটি ওয়েবসাইটকে সার্চ ইঞ্জিন রেজাল্ট পেইজে (SERP) ভালো অবস্থানে আনা যায়। ফলে সেই ওয়েবসাইটটি থেকে বেশি পরিমাণে ট্রাফিক পাওয়া যায়। আর বেশি ট্রাফিক মানেই বেশি বিক্রি বা সার্ভিস প্রদানের সুযোগ। তাই, কোন ব্যবসা করার জন্য ওয়েবসাইটের এসইও এর গুরুত্ব অনেক। কোন ওয়েবসাইটের প্রোডাক্ট বা সার্ভিস অনলাইনে মাধ্যমে প্রমোটের জন্য অবশ্যই আপনাকে এসইও করতে হবে।

এছাড়াও, এসইও একটি ক্রমবর্ধমান ক্ষেত্র। নতুন নতুন প্রযুক্তি ও ট্রেন্ডের কারণে এসইও এর ক্ষেত্রটিও প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে। তাই এসইও এর দক্ষতা ও অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিদের চাহিদাও দিন দিন বাড়ছে।

বাংলাদেশেও এসইও এর চাহিদা বাড়ছে। বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান ও ব্যক্তিরা এসইও এর জন্য সার্চ করছেন। তাই বাংলাদেশে এসইও এর ক্ষেত্রে কর্মসংস্থানের সুযোগ রয়েছে।

এসইও এর চাহিদা পূরণের জন্য বিভিন্ন ধরনের প্রতিষ্ঠানে এসইও এক্সপার্ট এবং ফ্রিল্যান্সার হিসাবে নিয়োজিত আছে। আপনি যদি এসইও এর উপর দক্ষতা অর্জন করেন, তাহলে আপনার অনেক কর্মসংস্থানের ক্ষেত্র তৈরি হবে।

SEO শিখে কি কি ভাবে উপার্জন করা যায়? তা জেনে নিন-

  1. Job (Onsite/Remote)
  2. Freelancing
  3. Affiliate Marketing
  4. Clients (Local & International)
  5. Blogging (Google AdSense & others)
  6. SEO Agency Business

টেকনিক্যাল এসইও কি? টেকনিক্যাল এসইও কেন গুরুত্বপূর্ণ?

এসইও এর কোর্স সম্পর্কে জানতে ভিজিট করুন-