Graphic Design

এডোবি ইলাস্ট্রেটর এর কাজ

এডোবি ইলাস্ট্রেটর এর কাজ:-

এডোবি ইলাস্ট্রেটর কি?

অ্যাডোবি ইলাস্ট্রেটর হল একটি ভেক্টর গ্রাফিক্স সফটওয়্যার যা প্রফেশনাল গ্রাফিক ডিজাইনারের জন্য অন্যতম টুলস হিসাবে ব্যবহৃত হয়। ইলাস্ট্রেটর ব্যবহার করে যে কোন ধরনের আকর্ষণীয় ডিজাইন তৈরি করা যায়। নিচে এডোবি ইলাস্ট্রেটর এর কাজ সম্পর্কে জেনে নিন-

ইলাস্ট্রেটর এর ব্যবহারঃ-

ইলাস্ট্রেটর দিয়ে যে কাজ গুলো করতে পারবেনঃ-  

লোগো ডিজাইন:

ইলাস্ট্রেটর লোগো তৈরির জন্য একটি স্ট্যান্ডার্ড সফ্টওয়্যার। ইলাস্ট্রেটরের সাহায্যে আপনার নিজের আইডিয়া দিয়ে বিভিন্ন ফন্ট, কালার কম্বিনেশন করে আকর্ষণীয় লোগো তৈরি করতে পারেন।

ব্যানার এবং পোস্টার ডিজাইন:

ব্যানার এবং পোস্টার ডিজাইনের জন্য ইলাস্ট্রেটর একটি অন্যতম সফটওয়্যার। আপনি বিভিন্ন গ্রাফিক্স, টেক্সট এবং কালার ব্যবহার করে আকর্ষণীয় ব্যানার এবং পোস্টার, বিজনেস কার্ড, ব্রসিয়ার ডিজাইন, সোশ্যাল মিডিয়া পোস্ট ডিজাইন তৈরি করতে পারেন।

ইনফোগ্রাফিক্স ডিজাইন:

ইলাস্ট্রেটর ইনফোগ্রাফিক্স ডিজাইনের জন্য এর অন্যতম। আপনি তথ্যকে আকর্ষণীয় উপায়ে উপস্থাপন করতে ইনফোগ্রাফিক্স তৈরি করতে পারেন।

সোশ্যাল মিডিয়া পোস্ট ডিজাইন:

আপনি বিভিন্ন ধরণের বিজ্ঞাপনের জন্য সোশ্যাল মিডিয়া পোস্ট ডিজাইন তৈরি করতে পারেন। যেমন ক্যাটালগ, প্রচারমূলক পোস্ট ডিজাইন, ফেসবুক পোস্ট ডিজাইন, ইনস্টাগ্রাম পোস্ট ডিজাইন, ইউটিউব থাম্বনেইল ডিজাইন ইত্যাদি ডিজাইন করা যায়।

প্রিন্ট মিডিয়া ডিজাইন:

কোন প্রোগ্রামের জন্য পোস্টার ডিজাইন, ব্যানার ডিজাইন ও বিজ্ঞাপনের জন্য বিলবোর্ড ডিজাইন, সাইনবোর্ড ডিজাইন, দোকানের সাইনবোর্ড ইত্যাদি ডিজাইন করা যায়।

গ্রাফিক ডিজাইন শিখে ফ্রিল্যান্সিং করতে বিস্তারিত জেনে নিন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *